| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ১৫ আগস্টের ছুটি বাতিল করায় অন্তর্বর্তীকালীন সরকারকে খেলাফত আন্দোনের অভিনন্দন 


১৫ আগস্টের ছুটি বাতিল করায় অন্তর্বর্তীকালীন সরকারকে খেলাফত আন্দোনের অভিনন্দন 


রহমত নিউজ     14 August, 2024     07:56 PM    


১৫ আগস্ট সরকারি সাধারণ ছুটি বাতিল করায় অন্তর্বর্তীকালীন সরকারকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী।

তিনি বলেন, একটি শোক দিবস পালনের জন্য রাষ্ট্রীয় ছুটি পালন করে একদিন রাষ্ট্রীয় কার্যক্রম বন্ধ রাখা দেশের অর্থনীতিকে ব্যাপক ক্ষতিগ্রস্ত করে। আর বর্তমান পরিস্থিতিতে এই ছুটি বাতিল করা সময়োপযোগী হয়েছে।

আজ বুধবার (১৪ আগস্ট) কামরাঙ্গীরচর জামিয়া নূরিয়া ইসলামিয়া মাদরাসায় অনুষ্ঠিত বাংলাদেশ খেলাফত আন্দোলনের এক বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী বলেন, শোক দিবস পালনকে কেন্দ্র করে দেশে ভয়াবহ হট্টগোল ও নৈরাজ্য সৃষ্টির আশঙ্কা ছিল।  তাছাড়া শোক দিবস পালন করা ইসলামের দৃষ্টিতেও বৈধ নয়। তিনি অন্তর্বর্তীকালীন সরকারের এই যুগান্তকারী সিদ্ধান্তকে স্বাগত জানান।

এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন দলের নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, সাংগঠনিক সম্পাদক মাওলানা সুলতান মহিউদ্দিন, প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী,  মাস্টার আতিকুল ইসলাম ও মাওলানা মাসুদুর রহমান প্রমুখ।

সম্প্রতি বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে গণঅভ্যুত্থানে আহতদের সুচিকিৎসা ও নিহত পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দেওয়ার জন্য সরকারকে তিনি মোবারকবাদ জানান।

নেতৃবৃন্দ  ২০১৩ সালে শাপলা চত্বরে হেফাজতের মহাসমাবেশে হত্যাকান্ড এবং ২০২১ সালে ব্রাহ্মণবাড়িয়া ও হাটহাজারীতে হত্যাকাণ্ডের সাথে জড়িত প্রকৃত অপরাধীদেরকে  দ্রুত বিচার ও আলেম-ওলামাদের নামে মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহারের জন্য বর্তমান সরকারের প্রতি দাবী জানান।